Home News ঈদে শাকিব খানের কোন ছবিটি এগিয়ে?

ঈদে শাকিব খানের কোন ছবিটি এগিয়ে?

1 min read
0
63

ঢাকা এবং আশপাশের এলাকাসহ দেশের বিভিন্ন এলাকায় ঈদের দিন সকাল থেকেই ছিল তুমুল বৃষ্টি। সেই সঙ্গে বিশ্বকাপের আমেজ। তাই এবার ঈদে মুক্তি পাওয়া সিনেমাগুলো দর্শক কতটা হলে গিয়ে দেখবেন, সেটা নিয়ে সংশয়ে ছিলেন ছবিগুলোর প্রযোজক, পরিচালক ও হল মালিকরা। কিন্তু সে ধারণা একপাশে রেখে সিনেমাপ্রেমী দর্শকেরা ঠিকই সিনেমা দেখতে গিয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ঈদের তৃতীয় দিন পর্যন্ত ঢাকার বেশির ভাগ প্রেক্ষাগৃহের শো হাউসফুল ছিল। অনেকে আবার টিকেট না পেয়ে কালোবাজারির কাছ থেকে টিকেট কেটে সিনেমা দেখেছেন। তবে ঢাকার বাইরের প্রেক্ষাগৃহগুলোর সার্বিক দিক বিবেচনা করলে দর্শক সংখ্যার দিকে থেকে কোথাও ভালো কোথাও মন্দ অবস্থান ছিল।

ঈদুল ফিতর উপলক্ষে ‘পাসওয়ার্ড’, ‘নোলক’, ‘আবার বসন্ত’ ছবি তিনটি মুক্তি পেয়েছে। ঢাকার স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার সিনেমাস ও চট্টগ্রামের সিলভার স্ক্রিনসহ দেশের সাতটি হলে মুক্তি পেয়েছে তারিক আনাম খান ও স্পর্শিয়া অভিনীত ছবি ‘আবার বসন্ত’। ছবিটি নির্মাণ করেছেন অনন্য মামুন।

‘পাসওয়ার্ড’ ১৮০টি হলে মুক্তি পেয়েছে। মালেক আফসারী ছবিটি নির্মাণ করেছেন। এ ছবির প্রধান দুটি চরিত্রে রয়েছেন শাকিব খান ও শবনম বুবলী।

সাকিব সনেট অ্যান্ড টিম পরিচালিত ‘নোলক’ মুক্তি পেয়েছে ৭৮ হলে। ছবির পরিবেশনার দায়িত্বে ছিল প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। ছবিটিতে অভিনয় করেছেন শাকিব খান ও ববি হক।

সারা দেশের প্রেক্ষাগৃহের খোঁজখবর রাখেন বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান উপদেষ্টা মিয়া আলাউদ্দিন। তিনি জানান, চলতি ঈদে এখন পর্যন্ত বাণিজ্যিক দিক থেকে এগিয়ে আছে ‘পাসওয়ার্ড’ ছবিটি।

তিনি বলেন, ‘“পাসওয়ার্ড” ছবিটা একটু ভালো যাচ্ছে। হিসেবে ভালো চলছে “আবার বসন্ত”। মিনিমাম থিয়েটারে মুক্তি পেয়েছে। সেখানে ভালো যাচ্ছে। “পাসওয়ার্ড” ম্যাক্সিমাম থিয়েটারে মুক্তি পেয়েছে, ওই কারণে পাবলিক দেখতেছে বেশি। “নোলক”টা মোটামুটি যাচ্ছে। তবে এটা তো ঈদের ছবি না। শুধু শুধু এই সময় কেন রিলিজ দেওয়া হলো, আমি বুঝতেছি না। খামোখা রিলিজ দিয়েছে প্রযোজক। আমার নিজের হলেই “নোলক” চলতেছে। ভালো যাচ্ছে না।’

বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির বর্তমান সভাপতি ও মধুমিতা প্রেক্ষাগৃহের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ জানান, তিনি তার প্রেক্ষাগৃহে মুক্তি দিয়েছেন ‘পাসওয়ার্ড’ ছবিটি। ম্যাটিনি এবং ইভিনিং শো খুব ভালো যাচ্ছে। তিনি তার ব্যবসায়িক অবস্থান নিয়ে বেশ সন্তুষ্ট। নওশাদ কথা প্রসঙ্গে আরও জানান, দ্বিতীয় অবস্থানে আছে ‘নোলক’। তবে ‘আবার বসন্ত’ খুবই খারাপ যাচ্ছে বলে দাবি তার।

ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, ‘“নোলক” মোটামুটি যাচ্ছে। আমি মনে করি “নোলক” ছবিটা ঈদে খামাখা মুক্তি দেওয়া হয়েছে। শাকিবের দুটো ছবি এই সময়ে রিলিজ দেওয়া ঠিক হয়নি। দুই সপ্তাহ পরে আসলেই শাকিবের “নোলক” ছবিটি ভালো ব্যবসা করত। ঈদের পর আগামী কয়েক সপ্তাহে ভালো বাজেট ও মানের কোনো ছবি মুক্তির তালিকায় নাই। তবে “পাসওয়ার্ড” নাম্বার ওয়ান অবস্থানে আছে।’

এই দু-একটি ভালো বাজেটের ছবি দিয়ে ইন্ডাস্ট্রির সার্বিক চিত্র পরিবর্তন করা যাবে না বলে মনে করেন নওশাদ।

তিনি আরও বলেন, ‘ঈদের পর তো কোনো ছবিই নাই। পুরনো ছবিই চালাতে হবে। “মনপুরা”, “পোড়ামন”, “দেবী” টাইপের ছবিগুলো ঘুরিয়ে-ফিরিয়ে সময় নিয়ে চাইলেই চালানো যায়। দর্শকও আছে। ’

‘অ্যাকশনধর্মী ছবিগুলোর রিপিট ভ্যালু থাকে না। আর নারী দর্শক ঢাকার বাইরে নেই বললেই চলে। ঢাকার বাইরে দর্শক বলতে তরুণ-যুবকরা।’

শাকিব খান ও ববি হক অভিনীত ‘নোলক’ ছবিটি দেখতে তুলনামূলকভাবে অভিজাত প্রেক্ষাগৃহে বেশি দর্শক ভিড় করেছে বলে জানা গেছে।

Load More By Editorial
Load More In News